শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

নারী এশিয়া কাপে আবারো চ্যাম্পিয়ন ভারত

নারী এশিয়া কাপে আবারো চ্যাম্পিয়ন ভারত

স্বদেশ ডেস্ক:

নারী এশিয়া কাপে ফের চ্যাম্পিয়ন ভারত। এই নিয়ে আট আসরের সাতবারই শিরোপা নিজেদের করে নিলো স্মৃতি মান্ধানার দল।

প্রথম ছয় আসরের টানা চ্যাম্পিয়ন তারা, গত আসরে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা জিতে বাংলাদেশের নারীরা। তবে অষ্টম আসরের ফাইনালে আজ শনিবার শ্রীলঙ্কা নারী দলকে ৮ উইকেটে হারিয়ে নিজেদের হারানো সিংহাসন পুনরুদ্ধার করলো ভারতীয়রা।

আজ সিলেটে এশিয়া কাপের অষ্টম আসরের ফাইনালে ভারতের মুখোমুখি হয় শ্রীলঙ্কান নারীরা। কিছুদিন আগে পুরুষ এশিয়া কাপের শিরোপা জিতেছে লঙ্কানরা। ফলে আত্মবিশ্বাসে পরিপূর্ণ হয়েই মাঠে নামে চামিরা আথাপাত্তুর দল। বিপরীতে ভারতের শক্তি একাধিকবারের চ্যাম্পিয়ন তারা।

ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কান নারীরা। ব্যাটিংয়ে নেমে রান আউটের ফাঁদে আথাপাত্তু ফিরেন মাত্র ৬ রানে। আথাপাত্তু ফেরার পর ১ রান তুলতেই আরো ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। দলীয় ৯ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। সেখান আর কেউ হয়ে উঠতে পারেনি ত্রাতা। দ্রুত হারায় আরো ২ উইকেট। ১৮ রানের আগেই ৬ উইকেট হারিয়ে রীতিমতো বিধ্বস্ত লঙ্কান ব্যাটিং লাইনআপ।

সেখান থেকে রানাভিরার ২২ বলে অপরাজিত ১৮ ও রানাসিংহের ১৩ রানে কোনরকমে ৯ উইকেটে লঙ্কানরা ৬৩ রান সংগ্রহ করে স্কোরবোর্ডে। এই দুজন ছাড়া ১১ ব্যাটারের আর কেউ পারেননি দুই অংকের ঘরে পৌঁছাতে। তবে অলআউট হওয়া থেকে বাঁচতে সাগরিকা কুমারীর ২৪ বলে ৬ রান মহাগুরুত্বপূর্ণ হয়ে দেখা দেয়।

ভারতের হয়ে রেনুকা শিকার করেন ৫ রানে ৩ উইকেট, স্নেহ রানা ও রাজেশ্বরী শিকার শিকার করেন ২টি করে উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী খেলতে থাকে ভারত। দলীয় ৩২ রানে মাত্র ৬ করে শেফালি ফিরে গেলেও তখনো ১৩ বলে ২৬ রান নিয়ে চলতে থাকে স্মৃতি মান্ধানার ব্যাট। পরের ওভারে ফিরে যান জামিমা রদ্রিগেজও। তবে মাত্র ২৫ বলে ৬ চার আর ৩ ছক্কায় ৫১ রানের ইনিংস খেলে ৯ ওভারেই ভারতকে লক্ষ্যে পৌঁছে দেন স্মৃতি মান্ধানা। ৮ উইকেটের বড় জয় পায় ভারতীয় নারীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877